কুথুলু (The Call of Cthulhu) নাকি ইফরীত জীন?

 

কুথুলু (The Call of Cthulhu)

এটা একটা  Supernatural Horror উপন্যাস

 short story by American writer H. P. Lovecraft .

উল্লেখ্য, এই লাভক্রাফ্ট একজন সাতানিস্টও  বটে। তার আরো একটি বই আছে। নাম নেক্রোনোমিকন। এখানে সে অদ্ভুত ও ভয়ংকর সব প্রাণীর ছবি এঁকে রেখেছে। কুথুলু নামক বৃহদাকার  অক্টামানুষের একটি ছবিও আছে। ধারণা করা হয় এটা আরব সাগরে আছে। শয়তানের  পূজারীরা এটাকে পৃথিবীতে ডেকে আনতে চায়। অর্থাৎ সমুদ্র থেকে উঠিয়ে আনতে চায়।  তার বইগুলোতে জিন শয়তানদেরকে ডেকে আনার পদ্ধতিও বর্ণনা করা আছে। একটা গেমপ্লেতেও এটা দেখানো হয়েছে। ব্লাড সাক্রিফাইসের মাধ্যমে কুথুলুকে উঠিয়ে আনা হচ্ছে।

 

The prisoners identify the confiscated idol as Cthulhu himself, and translate their mysterious phrase as "In his house at R'lyeh, dead Cthulhu waits dreaming." One particularly talkative cultist, known as Old Castro, named the center of their cult as Irem, the City of Pillars in Arabia, and referred to a phrase in the Necronomicon: "That is not dead which can eternal lie, And with strange aeons even death may die.”

তবে আমার কাছে মনে হয়, এটা দৈত্যাকার ইফরীত জীন আর আমরা তো ভালো করেই জানি যে , সাগরে জিনেরা বসবাস করে এখানে আরো একটি বিষয় চলে আসে, সেটা হলো বারমুডা ট্রাইএঙ্গেল ডেভিল ট্রাইএঙ্গেল অর্থাৎ, এসব জায়গায় জাহাজ বিমানের অদৃশ্য হওয়ার পিছনেও হয়তোবা এই ইফরীত (কুথুলু) জিনদের হাত রয়েছেআবার এগুলো বন্ধি অবস্থায়ও থাকতে পারেকারণ আমরা জানি সুলায়মান () অনেক জিনকে সাগরে বন্ধি করেছেনযারা ছিল খুব শক্তিশালী অবাধ্যআর সেজন্যই দাজ্জালের বাহিনী ওদেরকে মুক্ত করতে চাচ্ছে   আল্লাহু আলম



Comments

Popular posts from this blog

হিরোশিমা ও নাগাসাকিতে নিউক্লিয়ার বোম ড্রামাঃ

সমতলে বিছানো স্থির পৃথিবী। (১ম -৪র্থ খন্ড)। পিডিএফ লিংক। একসাথে।

আর্মি অফ দাজ্জাল (১ম ও ২য়) খন্ডের PDF লিংক একসাথে: